ইউসেপ বাংলাদেশ সিলেট অঞ্চলের নিয়োগকর্তা কমিটি সভা ২০১৭ অনুষ্ঠিত

164
niogkorta_ucep_bangladesh

ইউসেপ বাংলাদেশ সিলেট অঞ্চলের উদ্যোগে হবিগঞ্জ ইন্ডাষ্ট্রিয়াল এলাকা নিয়োগকর্তা কমিটির ১ম সভা গত ৩ মে ২০১৭ রোজ বুধবার বিকাল ৩:০০ ঘটিকায় অলিপুর সিটি পার্ক কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সভায় ইউসেপ হবিগঞ্জ ইন্ডাষ্ট্রিয়াল এলাকার নিয়োগকর্তা কমিটির চেয়ারম্যান হাসান মোঃ মনজুরুল হক, জিএম (প্রাণ), হবিগঞ্জ ইন্ডাষ্ট্রিয়াল পার্ক, ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুল ইসলাম, ডিজিএম, সায়হাম নীট কম্পোজিট লি: ইউসেপ বাংলাদেশ এর জব প্লেসমেন্ট বিভাগের সিনিয়র স্পেশালিষ্ট মোঃ ওমর ফারুক প্রমুখ ব্যক্তিগন উপস্থিত ছিলেন্।

নিয়োগকর্তা কমিটির সদস্য সচিব ইউসেপ সিলেট অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক একেএম মহসীন আলী ও নিয়োগকর্তা কমিটি হবিগঞ্জ ইন্ডাষ্ট্রিয়াল পার্কিএর অঞ্চলের প্রাণ এবং আরএফএল ইউনিট, ডেনিম লি:, শাহজীবাজার পাওয়ার লি:, এনার্জি প্রিমা লি:, চারু সিরামিকস, মার লি: বারাকা গ্রুপ এর পক্ষে প্রতিনিধিগনসহ ইউসেপ সিলেট অঞ্চলের জব প্লেসমেন্ট টিম,সিডব্লিউআরএ টীম ও ইউসেপ হাফিজ মজুমদার সিলেট টেকনিক্যাল স্কুলের হেড অফ টেকনিক্যাল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ইউসেপ বাংলাদেশ ১৯৭২ সাল থেকে সমাজের সুবিধা বঞ্চিত ছেলে-মেয়েদের বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনে ৩ মাস ও ৬ মাস মেয়াদী কোর্সে প্রশিক্ষন দেয়ার পাশাপাশি চাকুরী প্রদানে সহায়তা প্রদান করে থাকে এবং এ কাজের জন্যই মুলত: ইন্ডষ্ট্রি মালিকদের সমন্বয়ে এলাকাভিত্তিক নিয়োগ কর্তা কমিটি গঠন করা হয়। এই প্রতিষ্ঠান থেকে ইন্ডাষ্ট্রি মালিকরা তাদের কর্মীদের উন্নত প্রশিক্ষনও দিয়ে থাকেন। সিলেট ছাড়াও ইউসেপ বাংলাদেশ ঢাকা, চট্টগ্রাম,রাজশাহী,খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে মোট ১০টি টেকনিক্যাল স্কুলের মাধ্যমে প্রায় ৫০টি বিষয়ে দক্ষতামুলক উন্নত প্রশিক্ষন দিয়ে থাকে। নিযোগকর্তা কমিটির মাধ্যমে প্রশিক্ষনপ্রাপ্ত শিক্ষার্থীদের সংশ্লিষ্ট ফ্যাক্টরী বা কারখানায় চাকুরী প্রদান বা চাকুরী প্রদানে সহায়তা করা হয়।

দেশব্যাপি ইউসেপ বাংলাদেশ পরিচালিত টেকনিক্যাল স্কুলে ভর্তির নুন্যতম যোগ্যতাঃ
* সর্বনিম্ন ৫ম শ্রেণী পাশ সনদ ফটোকপি।
* সর্বনিম্ন ১৭ বছর।
* ছবি ২ কপি।
* জন্ম নিবন্ধন / জাতীয় পরিচয় পত্র ফটোকপি।

এছাড়াও নিয়োগকর্তাগনের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষার মাধমে সম্পর্ক উন্নয়ন করা, জব মার্কেটের চাহিদা অনুযায়ী কোর্স কারিকুলাম ঢেলে সাজানো, কাজের পরিবেশ সম্পর্কে ধারনা দেওয়া, ইন্ডাষ্ট্রি ভিজিট এবং এটাচমেন্ট ট্রেনিং এর ব্যাপারে সহযোগিতা করা, নিত্য নতুন প্রযুক্তি বিষয়ে ধারনা ও প্রশিক্ষনের জন্য ইন্ডাষ্ট্রি এক্সপার্ট এর মাধমে কারিগরি প্রশিক্ষনের মান বৃদ্ধি করা, শিক্ষার্থীদের সহযোগিতা নেওয়াসহ হবিগঞ্জ ইন্ডাষ্ট্রিয়াল এলাকায় নতুন নতুন কর্মসংস্থানের সম্ভাবনাকে কাজে লাগানোর উদ্দেশে ̈ গত ২০ ডিসেম্বর ২০১৬ ইং তারিখে ইউসেপ বাংলাদেশ সিলেট অঞ্চলের উদ্দোগে এই নিয়োগকর্তা কমিটি গঠন করা হয়।

ফোবানি/মৃত্তিকা

ফেসবুক থেকে মন্তব্য করুন