হ্যালো বিউটিশিয়ান! চট্টগ্রামে অনুষ্ঠিত হলো ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট ২০১৭

128
hello_beautician

হ্যালো বিউটিশিয়ান!চট্টগ্রামে অনুষ্ঠিত হলো ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট ২০১৭। কেমন হলো ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট ২০১৭ হেয়ার পারফরমেন্স এন্ড ব্রাইডাল শো? বিউটি ইজ হেলথ, হেলথ ইজ বিউটি – এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিযোগিতায় অংশগ্রহন করলো অর্ধশতক হ্যালো বিউটিশিয়ান।

চট্টগ্রামের থিয়েটার ইনিষ্টিটিউট মিলনায়তনে আজ ৭ মে রবিবার সন্ধ্যায় বসেছিলো বিউটিশিয়ান ও মডেলদের মেলা। কারন এটা একটা কনটেস্ট।কনটেস্টে হেয়ার কাট, হেয়ার কালার, হেয়ার পারম্যানেন্ট, নেইল আর্ট, আপ-স্টাইল(খোঁপা), ব্রাইডাল মেক-আপ” বিষয় সমুহের উপর কম্পিটিশন অনুষ্টিত হয়।

International_beauty_contest_ctg
ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট বিচারকদের মাঝে জনৈক মডেল ছবি: হায়দার আলী

বাংলাদেশ বিউটি এসোসিয়েশন ২য় বারের মতো আয়োজন করে ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট ২০১৭। প্রত্যেকটি বিভাগে মোট ৩২ জন বিউটিশিয়ান নিজ নিজ মডেলদের নিয়ে কম্পিটিশনে অংশগ্রহন করে। প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য চট্টগ্রাম শহরের প্রায় ৫০জন প্রতিযোগি নাম নিবন্ধন করলেও সর্বশেস অংশগ্রহন করে ৩২ জন। রেজিষ্ট্রেশনের সর্বশেষ সময়সীমা ৩০ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত বর্ধিত করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য নিবন্ধন ফি ছিলো ৩০০০ টাকা। প্রত্যেক বিভাগে ১ম, ২য় ও ৩য় পুরস্কার ছাড়াও অংশগ্রহনকারী প্রত্যেককেই বিবিএ এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি- জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা পর্ব আরম্ভ করা হয়। বাংলাদেশ বিউটি এসোসিয়েশন(বিবিএ) এর প্রেসিডেন্ট প্রশান্ত বড়ুয়া ও সেক্রেটারী রিয়াজুল ইসলাম এর উপস্থিতিতে কনটেস্টের বিচারক প্যানেলে ছিলেন জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী সংস্থা ইউসেপ বাংলাদেশ, চট্টগ্রাম সাউথ রিজিয়নের বিউটিশিয়ান প্রশিক্ষক ইসরাত জাহান পপি, ইনিষ্টিটিউট অব ফাইন আর্টস, চট্টগ্রামের পরিচালক নাসিমা মাসুদ রুবি, ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি, চট্টগ্রামের লেকচাচার সিমাত মাহমুদ, কাজী ষ্টোর, চট্টগ্রামের ব্যবস্থাপনা পরিচালক কাজী এমরান, কেসবাস বিউটি পার্লার, চট্টগ্রামের স্বত্ত্বাধীকারী পলি বড়ুয়া ও দৈনিক পত্রিকা সমকালের ডিজিএম সুজিত কুমার দাশ ও চিত্রনায়ক পন্কজ বৈদ্য

beauty_contest_ctg
বিউটিশিয়ানরা ব্যস্ত মডেল সাজাতে ছবি: হায়দার আলী

হ্যালো বিউটিশিয়ান, ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট-২০১৭ স্পন্সর প্রতিষ্ঠান কাজী ষ্টোরের ব্যবস্থাপনা পরিচালক কাজী এমরান বলেন, “বাংলাদেশ বিউটি এসোসিয়েশন ২য় বারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করছে। চট্টগ্রামসহ সারাদেশে কর্মরত বিউটি পার্লার গুলো এখন শুধু ব্যবসা প্রতিষ্ঠানই নয়। এটি সমাজে আজ শিল্পের পর্যায়ে এসে পৌছেছে। রুপচর্চা এখন আর নিছক শথ নয়, এটি দৈনন্দিন জীবনযাত্রায় প্রভাব ফেলছে। আপনি- আমি সবাই সুন্দর থাকতে চাই। এই সুন্দর থাকাটাই বিউটিশিয়ান মা-বোনদের কাজের একটা পরিবেশ তৈরীতে সহায়ক ভুমিকা রাখছে। আমাদের বিউটিশয়ান মা-বোনেরা দেশের মাটি ছাড়িয়ে বিদেশের মাটিতে রুপচর্চায় অবদান রাখছে। বাংলাদেশ বিউটি এসোসিয়েশন এ যাত্রায় অংশীদার হতে চায় বলেই আজকের এই কনটেস্ট আয়োজন। কাজী ষ্টোর এই আয়োজনে শরীক হতে পেরে গর্বিত। বিউটিশিয়াদের এই পথচলায় কাজী ষ্টোর সবসময় পাশে থাকবে।”

international_beauty_contestহ্যালো বিউটিশিয়ান, ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট-২০১৭ এর কো-স্পন্সর প্রতিষ্ঠান চট্টগ্রামের মল ২৪, রাজপরী, মিডিয়া পার্টনার দৈনিক পূর্বদেশ, বেসরকারি টেলিভিশন এনটিভি, পিপলস রেডিও ৯১.৬ এফএম, সিএসসিএলবিউটি ফিচার। কসটিউস পার্টনার সিবিআইএফটি, ভিডিও ও ফটোগ্রাফি পার্টনার ফিমিনা এবং ই্ভেন্ট পার্টনার ইকেবানা

ইন্টারন্যাশনাল বিউটি কনটেস্ট-২০১৭ এর আহবায়ক রিয়াজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, শতাধিক বিউটি পার্লারের মালিক, ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে মনোঞ্জ সাংস্কৃতিক পরিবেশনা ও মডেলদের ক্যাট ওয়াক উপস্থিত দর্শকদের মাতিয়ে তোলে। পুরস্কার বিতরনীর মধ্য দিয়ে কনটেস্ট প্রতিযোগিতা শেষ হয়।

ফোবানি/হামিদ

ফেসবুক থেকে মন্তব্য করুন