স্বরাষ্ট্রমন্ত্রী যখন দুলাভাই! এবং অন্যরকম পারিবারিক মিলনমেলা

71
home-minister-jokhon-dulabhi

দুলাভাই বলে কথা!পারিবারিক দায়িত্ববোধ আপনাকে দৈনন্দিন প্রয়োজনীয় কাজে ব্যস্ত করে তুলবে। কিন্তু যদি আপনি  দেশের একজন গুরুত্বপূর্ন মন্ত্রী হন!এবং একজন স্বরাষ্ট্রমন্ত্রীর দৈনন্দিন ব্যস্ততা সহজেই অনুমেয়। দৈনন্দিন কাজে শত ব্যস্ততার মাঝেও একজন স্বরাষ্ট্রমন্ত্রী যখন দুলাভাই তখন শত ব্যস্ততাকে ক্ষনিকের জন্য হলেও বিদায় জানাতে হয়।

বলছিলাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর অন্যতম সফল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজজামান খানঁ কামাল এমপি’র কথা। গত ২৪/২/২০১৮ইং তারিখ পারিবারিক আমন্ত্রণে কুমিল্লা জেলার বরুরা থানার মনোহরপুর গ্রামের নিজ শশুর বাড়িতে দুলাভাই স্বপরিবারে আমন্ত্রিত হন।

ভুইয়া বাড়ির জামাই বর্তমান সময়ের সফল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজজামান খানঁ কামাল এমপি আসবেন, জামাই আসাদুজজামান খানঁ কামাল এমপি আসবেন, দুলাভাই আসাদুজজামান খানঁ কামাল এমপি আসবেন বলে কথা। খবরটা কোন প্রেস বিজ্ঞপ্তি ছাড়াই অনেক আগেই রটে গিয়েছিল বরুরা উপজেলার মনোহরপুর গ্রামে। পারিবারিক সদস্যসহ সহস্রাধিক গ্রামবাসী এদিন একত্রিত হয়ে ভীড় করেন মনোহরপুরের ভুঁইয়া বাড়ি।

home minister jokhon dulabhaiভুঁইয়া বাড়ির জামাই দুলাভাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজজামান খানঁ কামাল এমপি উপলক্ষে এদিন সরকারি প্রটোকল হয়তো ছিলো কিন্তু বংশ পরম্পরায় পারিবারিক সদস্যরা অন্যরকম এক মিলন মেলা উপভোগ করেছিলো। সারা বাড়ি সাজানো হয় লাল গালিচায়। এদিন কোন রাজনৈতিক শ্লোগান ছিলো না। কিন্তু শ্লোগান ছিলো একটাই “শুভেচ্ছা স্বাগতম দুলাভাইয়ের আগমন।” বাড়ির ফটকেও ফুল দিয়ে লেখা হয় এই শ্লোগান।

পারিবারিক সংবর্ধনায় উপস্থিত ছিলেন সাবেক নৌ বাহিনী প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, কাপ্তাইর বিশিষ্ট ব্যবসায়ী এবং শিল্পপতি স্বরাষ্ট্রমন্ত্রীর ভায়রা মোহাম্মদ মাখন সাহেব,স্থানীয় এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলন পারিবারিক সদস্য কুমিল্লার বিশিষ্ট শিল্পপতি শামসুল আলম, শিল্পপতি মাহফুজসহ আরো অনেকে।

সরকারি প্রটোকলের অংশ হিসেবে উপস্থিত ছিলেন ডিসি, এসপি, ইউএনও সহ সরকারি কর্মকর্তা ও কর্মচারীগন।

পারিবারিক সংবর্ধনা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজজামান খানঁ কামাল এমপি বীর মুক্তিযোদ্ধা লতিফ ভূইয়াঁ সড়ক, মনোহরপুর নূরানী মাদ্রাসা ভিত্তি প্রস্তর এবং রাজকীয় ভূইয়াঁ বাড়ির প্রধান ফটক ও নব নির্মিত ঈদগাঁ মাঠ উদ্বোধন করেন।

সাবেক নৌ প্রধান এডমিরাল আবু তাহের এর বাড়িতে চা-চক্র শেষে আসাদুজজামান খানঁ কামাল এমপি পরিবার-পরিজনসহ ঢাকার উদ্দেশ্যে ফিরে যান। শেষ হয় অন্যরকম এক পারিবারিক মিলন মেলা।

পারিবারিক সূত্রে প্রাপ্ত

ফেসবুক থেকে মন্তব্য করুন