সীতাকুন্ড জার্নালিষ্ট এসোসিয়েশন কর্তৃক আলোচনা সভা ও ইফতার মাহফিল

52
sitakundo_journalist_association

সীতাকুন্ড জার্নালিষ্ট এসোসিয়েশন এর উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা বুধবার উপজেলা সুপার মার্কেটস্থ সীতাকুন্ড প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ইফতার ও ঈদের সেমাই চিনি ইভেন্টের সংবাদ পড়ুন এখানে

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সীতাকুন্ড প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম ফোরকান আবু। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মহান আল্লাহ পাক পবিত্র কোরআনে বলেছেন ‘‘রোযা আমার জন্য, আমি নিজেই এর প্রতিদান দেব’’। এর থেকে শিক্ষা নিয়ে রোযার তাৎপর্য ও মহিমা আমাদের জীবনে ধারন করতে হবে। তিনি এসময় জার্নালিষ্ট এসোসিয়েশনের সফলতা কামনা করেন।

সীতাকুন্ড জার্নালিষ্ট এসোসিয়েশন এর ইফতার মাহফিল ও  আলোচনা সভায় পবিত্র মাহে রমজানের গুরুত্ব তুলে ধরে আলোচকগন বলেন,
মহান রাব্বুল আলামিন মানুষকে যে জীবন বিধান দিয়েছেন সেটাই হল ইসলাম। ইসলামকে পুনাঙ্গ ও প্রগতিশীল জীবন ব্যবস্থা এবং ইসলাম সর্বকালে সর্বাঙ্গ সুন্দর আধুনিক জীবন ব্যবস্থা। ইসলাম যে পাঁচটি বুনিয়াদের উপর সংস্থাপিত তার অন্যতম হচ্ছে রমজান মাসের সিয়াম। আর এই সিয়াম বিধান দিয়ে আল্লাহ তায়ালা পবিত্র কোনআনের সূরা বাকারার ১৮৩ নং আয়াতে ইরশাদ করেন ‘‘ ওহে তোমরা যারা ইমান এনেছ তোমাদের উপর রোজা ফরজ করা হল, যেমন তোমাদের পূর্ববর্তী গনের উপর ফরজ করা হয়েছিল যাতে করে তোমরা মোক্তাকী হতে পার।’’
“বিভিন্ন নবীর উম্মতের জন্য বিভিন্ন সময়ে ও মাসে রোজা ফরজ করা হয়েছিল। যেমন হযরত আদম (আঃ) এর উম্মতের জন্য প্রত্যেক চন্দ্র মাসের ১৩,১৪ ও ১৫ তারিখে রোজা রাখা ফরজ ছিল। বনি ইসরাইলের উম্মতের জন্য হযরত মুসা (আঃ) চল্লিশটি রোজা রেখেছিলেন। যার শেষ রোজাটি ছিল আশুরার দিন। হযরত ইশা (আঃ) পবিত্র ইঞ্জিল কিতাব পাবার চল্লিশ বছর পূর্ব থেকেই রোজা রেখেছিলেন। পবিত্র কোরআনের সূরা বাকারার ১৮৫ নং আয়াতে আল্লাহ তায়ালা ইরশাদ করেন। রমজান এমন একটি মহিমাময় ও গৌরবমন্ডিত মাস যে মাসে কোরআন মজিদ নাজিল হয়েছে। বিশ্বমানবতার সর্বশ্রেষ্ট মুক্তি সনদ সর্বযুগের সর্বদেশের সর্বজাতীর সর্বাঙ্গীন জীবন ব্যবস্থার অপরিবর্তনীয় বিধান গ্রন্থ আল কোরআন যে মাসে নাজিল হয় সে মাসের পবিত্রতা ও পূন্য মহাত্বতা ও মহিমা নিঃসন্দেহে অতুলনীয় বিবেচিত হয়।” 

সীতাকুন্ড জার্নালিষ্ট এসোসিয়েশন এর ভারপ্রাপ্ত সভাপতি মো: আবুল খায়েরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুকের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, সীতাকুন্ড প্রেস ক্লাবের সভাপতি এম সেকান্দর হোসাইন, সহ-সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, সাবেক সভাপতি এম. হেদায়েত।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সীতাকুন্ড প্রেস ক্লাবের সহ-সাধারন সম্পাদক মো: নজরুল ইসলাম, জার্নালিষ্ট এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য কৃঞ্চ চন্দ্র দাশ, সাইফুল মাহমুদ, অর্থ সম্পাদক মো: খোরশেদ আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: দেলোয়ার হোসাইন খান, জাহাঙ্গীর আলম, নন্দন রায় প্রমুখ।

 

প্রেস বিজ্ঞপ্তি

ফেসবুক থেকে মন্তব্য করুন