সড়কে চলবে সিএনজি ও থ্রী হুইলার।জনমনে স্বস্তি! কৃতজ্ঞতা প্রকাশ কর্ণফূলী উপজেলার

52
cng-three-huller

নিজস্ব প্রতিবেদক: জনদুর্ভোগ লাঘবে নবগঠিত কর্ণফুলী উপজেলার আরেকটি সাফল্য।কর্ণফুলী সেতু হতে ওয়াই জংশন নামক স্থান পর্যন্ত দৈর্ঘ্য তিন কিঃমিঃ সার্বক্ষণিক সিএনজি ও থ্রী হুইলার যান চলাচলের অনুমোদন হয়েছে।

এ সংক্রান্ত একটি বিআরটিএ চেয়ারম্যান স্বাক্ষরিত একটি আদেশ ৩৫.০০.০০০০.৩২০.০৩৬.৬৫.১৭-৫৩ নং স্মারকে গত ৮ই ফ্রেবুয়ারি অনুমোদন পেয়ে চট্টগ্রামে পৌঁছায়।

এই আদেশের ফলে কর্ণফুলী ও আনোয়ারা উপজেলার লক্ষ লক্ষ মানুষের জনদুর্ভোগ কমবে।সাধারন মানুষের যোগাযোগ সহজ হওয়ায় জনমনে স্বস্তির ভাব লক্ষ্য করা গেছে।

চট্টগ্রাম শহরের অতি সন্নিকটের কর্নফূলী উপজেলায় দীর্ঘদিন যাবৎ ট্রাফিক ও সড়ক বিভাগের জটিলতায় দুই উপজেলার মানুষের সড়ক পথে চলাচলে ব্যাপক বাধা ও জটিলতার সম্মুখীন হতে হয়।

বিশেষ করে কর্ণফুলী উপজেলার প্রান্তিক মানুষ চট্টগ্রাম শহর বা শহরের কর্মক্ষেত্র থেকে বাড়ি ফিরতে মারাত্বক সমস্যায় পড়তে হত।শহরে কর্মরত নারী শ্রমিকেরা রাতে বাড়ি ফিরতে সমস্যা হতো সবচাইতে বেশী।এ নিয়ে সরকারের একাধিক মহলে ধরনা দিচ্ছে আসছিলো ভুক্তভোগী জনগন।জনগনের সমস্যার বিষয়ে কর্ণফূলী উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভ‚মি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র বরাবারে জানানো হলে তিনি বিষয়টি দেখবেন বলে তাৎক্ষনিক আশ্বস্ত করেন।

বর্তমানে সিএনজি ও থ্রী হুইলার তিন চাকার যান চলাচলে সেতু হতে তিন কি:মি: বৈধসীমা নির্ধারণ করছে সড়ক ও জনপদ বিভাগ।

এমন জনহিতকর কর্মকান্ডের বিষয়ে কর্ণফুলি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র সার্বিক সহযোগিতায় আমার নির্বাচনী ইস্তাহারের অন্যতম একটি পদক্ষেপ ছিল দক্ষিণ চট্টগ্রাম তথা কর্ণফুলী উপজেলাবাসীর সিএনজি চলাচলে প্রতিবন্ধকতা দুর করা। যা শাহ আমানত সেতু থেকে ওয়াই ক্রসিং পর্যন্ত প্রতিবন্ধকতা দুর করে জনসাধারণের সুবিধার্থে সিএনজি ও থ্রী হুইলার বাহন চলাচল উপযোগী করা।

এ সমস্যা সমাধান হওয়ায় তিনি কর্ণফুলী উপজেলা পরিষদের পক্ষ থেকে মাননীয় সেতু ও যোগাযোগ মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি মহোদয় ও প্রয়াত মহান নেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর যোগ্য উত্তরস‚রী নবগঠিত কর্ণফুলী উপজেলার প্রবক্তা মাননীয় ভুমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।এছাড়াও তিনি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

একই সাথে তিনি সিএনজি ও অটোরিক্সা চালকদের অতি সাবধানতার সাথে যান চলাচলের অনুরোধ জানান।

ফেসবুক থেকে মন্তব্য করুন