সততার সাথে মিলেমিশে ব্যবসা পরিচালনা করতে হবে

20
Dorgah pic

মো: আব্দুল বাছিত, সিলেট: ব্যবসায়ীরা দেশের কল্যাণের জন্য কাজ করেন। দেশের উন্নয়নে যথেষ্ট অবদান রাখেন। এজন্য ব্যবসায়ীদেরকে দেশের উন্নয়নের চালিকা শক্তি বলা হয়। এজন্য সততা ও দক্ষতার সাথে ব্যবসা পরিচালনা করে দেশের অগ্রগতিতে অংশীদার হওয়া একান্ত প্রয়োজন। আমাদের নিজেদের প্রয়োজনে সবাই মিলেমিশে ব্যবসা পরিচালনা করলে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব। দরগা বাজার এলাকার ব্যবসায়ীদের কল্যাণে ফুটপাত এবং ড্রেনের উন্নয়নমূলক কাজ সফল করার জন্য সকলের সাহায্য সহযোগিতা প্রয়োজন।

হযরত শাহজালাল (র.) দরগা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে সমিতির নতুন অফিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল এবং সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ফুটপাত  ও ড্রেন উন্নয়নমূলক কাজের ধীরগতিতে মতবিনিময় সভায় বক্তারা একথা বলেন।

সমিতির সভাপতি সামছুজ্জামানের সভাপতিত্বে গত রোববার দরগাস্থ অনপুম ম্যানশনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা মুফতি মঈন উদ্দিন, সিনিয়র সহ সভাপতি মুফতি নেহাল উদ্দিন, সহ সভাপতি মো. লুৎফুর রহমান লিলু, সাবেক সভাপতি কবির চৌধুরী,  সাবেক সাধারণ সম্পাদক জুনাইদ আহমদ শওকত, ব্যবসায়ী মো. হাবিবুর রহমান, ব্যবসায়ী সাদিকুর রহমান।

সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুদুর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি সৈয়দ আব্দুল মতিন, সহ সাধারণ সম্পাদক জেবুল হোসেন ফাহিম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাজন আহমদ, অর্থ সম্পাদক সাকের আহমদ চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক মো. হেলাল আহমদ, আইন সম্পাদক কাজী আবুল খায়ের মাহবুব, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাজিদুর রহমান, সদস্য মোদাব্বির হোসেন, সৈয়দ কামরান আহমদ, আবুল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা দরগাহ বাজার এলাকার ফুটপাত ও ড্রেনের উন্নয়ন মূলক কাজের ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র এবং স্থানীয় কাউন্সিলরের প্রতি দৃষ্টি আকর্ষণ করে এলাকার কাজের উন্নয়ন মূলক কাজ গুলো অতি দ্রুত সম্পন্ন করার আহবান জানান। এছাড়া দরগা বাজার এলাকায় মার্কেটের সামনে গাড়ি রাখার ব্যাপারে সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং শেষে দোয়া পরিচালনা করেন সমিতির ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা মো. আশরাফুল হক। অনুষ্ঠানে দরগাহ বাজার মার্কেটের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ফেসবুক থেকে মন্তব্য করুন