সঞ্চয়ের মাধ্যমে দেশের সামগ্রিক অবস্থার উন্নয়ন হবে

27
Jatiyo Sonchoy Soptah

মো: আব্দুল বাছিত, সিলেট : সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান বলেছেন,“সঞ্চয়ের মাধ্যমে দেশের সামগ্রিক অবস্থার উন্নয়ন হবে”

তিনি বলেন,‘বাংলাদেশ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। উন্নত দেশের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য জনগণের আর্ত সামাজিক অবস্থার উন্নয়ন একান্ত প্রয়োজন।  এজন্য সাধারণ জনগণ থেকে শুরু করে প্রত্যেককে সঞ্চয়ে আগ্রহী হয়ে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সঞ্চয়পত্রে বিনিয়োগের মাধ্যমে দেশের উন্নয়নের পাশাপাশি মানুষের সামগ্রিক অবস্থারও পরিবর্তন হবে’।

‘চলো সবাই সঞ্চয় করি, ডিজিটাল বাংলাদেশ গড়ায় সহায়তা করি’  শ্লোগানকে ধারণ করে এবং সঞ্চয় আত্মনির্ভরশীলতা ও উন্নয়নের প্রতীক’ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা সঞ্চয় ব্যুরো’র উদ্যোগে এবং জেলা প্রশাসন, সিলেট-এর সহযোগিতায় জাতীয় সঞ্চয় সপ্তাহ ২০১৮-এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সঞ্চয় সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক নাজমা আক্তারের সভাপতিত্বে গতকাল শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবজিত সিনহা, বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল হাছিব।

বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর যুগ্ম পরিচালক মোজতবা রুম্মান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  জেলা সঞ্চয় অফিস, সিলেট-এর সহকারী পরিচালক মিসবাহ উদ্দিন। এর আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের সামনে থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের গেইটস্থ মেইন রোডে সমাপ্ত হয়। র‌্যালিতে জেলা প্রশাসন, জাতীয় সঞ্চয় সিলেট ব্যুরো/অফিস, সিলেট বিভাগীয় অফিস, রোভার স্কাউট্স এবং বিভিন্ন স্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। সভায়, প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক জাতীয় সঞ্চয় সপ্তাহর উদ্বোধন ঘোষণা করেন। উল্লেখ্য, জাতীয় সঞ্চয় সপ্তাহ ৭ এপ্রিল থেকে শুরু হয়ে ১৩ এপ্রিল পর্যন্ত চলবে। অনুষ্ঠানে অতিথিবৃন্দ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকলকে সবাইকে সঞ্চয়ে আরো বেশি আগ্রহী হওয়ার আহবান জানান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. সুলতান উদ্দিন।

ফেসবুক থেকে মন্তব্য করুন