মেহ্জাবিন শিরোপা “হ্যাপি বার্থ ডে টু ইউ”

103
mahjabin_focus_bangla_news

আকাশের জন্য নীলিমা, চাঁদের জন্য পূর্নিমা, পাহাড়ের জন্য ঝর্না, নদীর জন্য মোহনা, আর সায়রা মেহ্জাবিন শিরোপা’র জন্য রইলো জন্মদিনের অনেক অনেক শুভ কামনা। Happy Birthday!!

ফোকাস বাংলা নিউজে অনিয়মিত হলেও প্রায়ই লিখছেন মাহবুবা সুলতানা শিউলী। রোহিঙ্গা বিষয়ে মাহবুবা শিউলী লিখেন “রোহিঙ্গা বিষয়ক সমস্যা ও সমাধান। মানবতার পাশে সাহসী বাংলাদেশ” । গতকাল ছিলো তাঁর একমাত্র মেয়ে সায়রা মেহজাবিন শিরোপার জন্মদিন।

জন্মদিনে অনেকেই আজকাল কত সুন্দর ছন্দ সাঁজিয়ে,বন্ধু বান্ধব ও শিশুদের নিয়ে জম্মদিন পালন করে থাকে। গতকাল ৩০ নভেম্বর রাত ৯টা ৪০মিনিটের সময় বড় আসরে কেক কাটা হয়। চট্টগ্রাম নগরীর চট্টশ্বরী রোডের “এভালন পার্ক” রেস্টুরেন্টে সায়রা মেহ্জাবিন শিরোপার জম্মদিন উদযাপন করা হয়। মেহ্জাবিন এর পিতা কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি’র প্রতিষ্ঠাতা, চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের উপদেষ্টা বিশিষ্ট শিক্ষানুরাগী লায়ন মোঃ মুজিবর রহমান ও মাতা কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির সদস্য বোর্ড অব ট্রাস্টিজ, সমসাময়িক কলাম লেখিকা মাহবুবা সুলতানা শিউলীর কনিষ্ট মেয়ে। ব্যক্তিগত জীবনে তিন ছেলে ও একমাত্র মেয়ে এই মেহজাবিন। জন্মদিনে কত রকম পরিকল্পনা থাকে সবার। সুপরিচিত মানুষের সন্তানের জন্মদিন মানেইতো জাঁকজমক কিছু। তবে ঘটা করে নয় সাদামাটায় সাঁজানো একটি শুভ দিন পালন হল। এবারে ৪তম জন্মদিনের কেক কাটালেন তাদের ছোট্ট মেয়ে সায়রা মেহ্জাবিন শিরোপা।

ছোট্ট সোনামনি মেহজাবিনের জন্মদিনে সাংবাদিক রেজাউল করিমের গল্প ‘‘মেহজাবিনের কাশ্মীরি কাবাব এবং অত:পর’’ কথা সংগতকারনেই মনে পড়লো। মেহজাবিন তোমার জন্য দোয়া।

সময় কাটান মা বাবা ও ভাইবোন সহ অনেক শিশুদের মাঝে। নিজের হাতে ছোট ছোট বাচ্চাদের খাইয়ে দেন। জন্মদিনের পোষাকে মেহজাবিন সেজেছে আজ নতুন করে।পছন্দসই পোশাক পরেছেন। উৎসব মূখর পরিবেশে ক্যামেরার ক্লিক ক্লিক শব্দে নগরীর “এভালন পার্ক রেস্টুরেন্ট” হয়ে ওঠে প্রিয় মুর্হুতের একটি ক্ষণ। এক পর্যায়ে সকলের দোআ চেয়ে মা মাহবুবা সুলতানা শিউলী বলেন, ” আজ আমার মামনি শিরোপার জন্মদিন ওর স্কুলে প্রথমবারের মত জম্মদিন উদযাপন করেছে কাল। মেয়ে প্লে গ্রুপের শিক্ষার্থী। জন্মদিন উদযাপন ওর কাছে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। সে এবং তার বন্ধুরা অনেক মজা করেছে। পাশাপাশি তার শ্রেণী শিক্ষকেরাও অনেক উপভোগ করেছে”। মেহজাবিন এর জম্মদিন উপলক্ষে তার মা বাবা মুলত পরিবার, বন্ধু বান্ধব ও বিনোদন কর্মীদের সঙ্গে কিছু সময় উৎযাপন করার জন্য নগরীর প্রসিদ্ধ ‘এভালন পার্ক রেস্টুরেন্টে’ এ আয়োজন করেন।

৪ বছরে পা দেয়া সায়রা মেহ্জাবিন শিরোপা জন্মদিনের কেক কাটলো নিজেই। উৎসব মূখর পরিবেশে ক্যামেরার ক্লিক ক্লিক শব্দে নগরীর “এভালন পার্ক রেস্টুরেন্ট” হয়ে ওঠে প্রিয় মুর্হুতের একটি ক্ষণ। এক পর্যায়ে সকলের দোয়া চেয়ে মা মাহবুবা সুলতানা শিউলী বলেন, ” আজ আমার মামনি শিরোপার জন্মদিন ওর স্কুলে প্রথমবারের মত জম্মদিন উদযাপন করেছে কাল। মেয়ে প্লে গ্রুপের শিক্ষার্থী। জন্মদিন উদযাপন ওর কাছে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। সে এবং তার বন্ধুরা অনেক মজা করেছে। পাশাপাশি তার শ্রেণী শিক্ষকেরাও অনেক উপভোগ করেছে”। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম শহরের নামকরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,ডাক্তার,ব্যবসায়ী, সাংবাদিক ও আত্বীয় স্বজন।

 

বিশেষ প্রতিনিধি


ফোকাস বাংলা নিউজ

ফেসবুক থেকে মন্তব্য করুন