অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের মানব বন্ধন কর্মসূচী

31
manob-bondhon-kormosuchi

চট্টগ্রাম মহানগরের বিভিন্ন রুটে চলাচলরত অটোটেম্পো শ্রমিক উপর রাস্তায় নির্যাতন, নির্ধারিত সড়কে গাড়ী চলাচলে হয়রানি বন্ধে এক মানব বন্ধন কর্মসূচী চট্টগ্রাম প্রেস ক্লাব এর সামনে অনুষ্ঠিত হয়।

মানব বন্ধন কর্মসূচীতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, চট্টগ্রাম বিভাগীয় আঞ্চলিক শাখার কার্যকরী সভাপতি গোলাম মাওলা, বাংলাদেশ বিদ্যুৎ শ্রমিক লীগ, চট্টগ্রাম মহানগর শাখার উপদেষ্টা এ,কে,এম মজুমদার, চট্টগ্রাম সীতাকুন্ড অটোটেম্পো শ্রমিক ইউনিয়ন(রেজি: নং: ১২৯২) সাধারন সম্পাদক মো: হাছান, চট্টগ্রাম অটোটেম্পো ড্রাইভার্স শ্রমিক ইউনিয়ন (রেজি: নং: ১৬৮৩) সাধারন সম্পাদক মো: নজরুল ইসলাম, চট্টগ্রাম জেলা অটোটেম্পো অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন(রেজি: নং: ১৪৮৭) যুগ্ম সাধারন সম্পাদক দীলিপ সরকার। এছাড়াও চট্টগ্রাম মহানগরের বিভিন্ন রুটের চালক শ্রমিক মালিকসহ সর্বস্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

মানব বন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, একটি অটোটেম্পো গাড়ী নিয়ে রাস্তায় বের হলে প্রশাসন কথায় কথায় গাড়ীটি জব্দ (টু) করছে এবং অহেতুক মামলা দিচ্ছে। চট্টগ্রাম মহানগরের বিভিন্ন সড়কে প্রতিদিন এই দৃশ্য সাধারন জনগন লক্ষ্য করছেন। জামাত শিবিরের দোসর কথিত নজরুল ইসলাম খোকন আওয়ামীলীগের সাইনবোর্ড ব্যবহার করে প্রশাসনকে ভুল বুঝিয়ে ১০ হাজার নিরীহ শ্রমিকের পেটে লাথি মারছে। নিজ পেটুয়া বাহিনী দিয়ে বিভিন্ন রুট দখলে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে। নিরীহ শ্রমিকদের উপর আক্রমন করছে। চট্টগ্রাম মহানগরে পরিবহন সেক্টরে একটি কুচক্রী মহলের ইন্ধনে হাইকোর্টে মামলা করে সাধারন মালিকদের ভয়-ভীতি দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। জামাত-শিবির সংশ্লিষ্ট কথিত এই নজরুল ইসলাম খোকনের এহেন চাঁদাবাজি ও দখল বাজির প্রতিবাদ করায় বিশ্ববোড নয়াবাজার এলাকায় তাঁর সন্ত্রাসী বাহিনী নিয়ে শ্রমিক নেতা মো: হাছানকে গুলি করে এবং শ্রমিক নেতা মো: শফিককে ছুরিকাঘাত করা হয়। এ ব্যাপারে হালিশহর থানায় একটি মামলা নং: ২০/২০১৮ থাকলেও তাঁকে গ্রেপ্তার করা হচ্ছে না। কথিত নজরুল ইসলাম খোকনের এহেন অপতৎপরতায় চট্টগ্রাম মহানগরে পরিবহন সেক্টরে এক ভয়াবহ অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আমরা সরকারের আইন প্রয়োগকারী গোয়েন্দা সংস্থার যথাযথ তদন্তের মাধ্যমে নজরুল ইসলাম খোকনের বিরুদ্ধে অবিলম্ভে আইনি পদক্ষেপ নেয়ার জোর দাবী জানাই। একই সাথে চট্টগ্রাম মহানগরে যাত্রী পরিবহন কাজে নিয়োজিত শ্রমিক ভাইদের উপর প্রশাসনের নির্যাতন, কথায় কথায় গাড়ী জব্দ করা, চাঁদাবাজি ও দখলদারিত্বের তীব্র প্রতিবাদ জানাই। অন্যথায় আসন্ন মে মাসে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

প্রেস বিজ্ঞপ্তি

ফেসবুক থেকে মন্তব্য করুন