তামাকুমন্ডি লেইন বনিক সমিতির নির্বাচনে মনসুর আলম চৌধুরী নির্বাচিত

61
monsur-alam-chy

শফিউল বাশার শফি, নিজস্ব প্রতিনিধি: চট্টগ্রামের রিয়াজ উদ্দিন বাজার তামাকুমন্ডি লেইন বনিক সমিতির নির্বাচনে মো: মনসুর আলম চৌধুরী আনারস মার্কা প্রতীক নিয়ে যুগ্ম সম্পাদক পদে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। গত ক’দিন থেকে তামাকুমন্ডি লেইন বনিক সমিতির নির্বাচন উপলক্ষ্যে চট্টগ্রাম শহর যেন সেজেছিলো রঙ্গীন সাজে। ১৫ মার্চ এই নির্বাচনে সমিতির সহস্রাধিক সদস্য স্বত:স্ফুর্ত ভোট দেয়ার মধ্য দিয়ে এই নির্বাচন সম্পন্ন হয়।

এবারের নির্বাচনে যুগ্ম সাধারন সম্পাদক পদে আনারস প্রতীক নিয়ে লড়েছেন মো: মনসুর আলম চৌধুরী। আনাসর প্রতীকে মো: মনসুর আলম চৌধুরী ভোট পেয়েছেন ২১২৩ ভোট। তাঁর নিকটতম প্রতীদ্বন্দ্বী মাছ প্রতীকে ভোট পেয়েছেন ১৬৮৭।

তামাকুমন্ডি লেইন বনিক কল্যান সমিতি নির্বাচনের প্রাপ্ত ফলাফল অনুসারে দেখা যায় দেওয়াল ঘড়ি মার্কা প্রতীক বিজয়ী হয়েছেন। সভাপতি পদে লড়াই করেছেন দু’জন প্রার্থী। মো: সামসুল হক চৌধুরী দেওয়াল ঘড়ি মার্কা পেয়েছেন ১৭৬৭ ভোট এবং তাঁর নিকটতম প্রতীদ্বন্দ্বী ছাতা প্রতীক পেয়েছেন ১৩২৮ ও হারিকেন প্রতীক পেয়েছেন ৭৯২ ভোট, সিনিয়র সহ-সভাপতি পদে লড়াই করেছেন দু’জন। চাকা প্রতীক পেয়েছেন ২৩৬৮ ভোট এবং তাঁর নিকটতম প্রতীদ্বন্দ্বী সিলিং ফ্যান পেয়েছেন ১৩৫৪, সহ-সভাপতি(২জন) পদে লড়াই করেছেন তিন জন প্রার্থী এবং প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এগিয়ে থাকা দু’জনকে নির্বাচিত বলে ঘোষনা করা হবে। সহ-সভাপতি পদে চেয়ার মার্কা পেয়েছেন ২২৩২ ভোট, তালাচাবি পেয়েছেন ১৬৮৭ ভোট এবং টেবিল প্রতীক পেয়েছেন ১৩৯২ ভোট।

সমিতির গুরুত্বপূর্ন পদ হলো সেক্রেটারী। সেক্রেটারি পদে লড়াই করেছেন দু’জন, মো: আহমদ কবির দুলাল দোয়াত কলম প্রতীক পেয়েছেন ২৪৯৭ ভোট এবং গোলাপ ফুল প্রতীক পেয়েছেন ১৩১৩ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক লড়াই করেছেন দু’জন প্রার্থী, আনারস প্রতীক নিয়ে জয়লাভ করেছেন মো: মনসুর আলম চৌধুরী এবং তিনি ভোট পেয়েছেন ২১১৩ ভোট এবং তাঁর নিকটতম প্রতীদ্বন্দ্বী মাছ প্রতীক পেয়েছেন ১৬৮৭ ভোট, সহ-সাধারণ সম্পাদক লড়াই করেছেন দু’জন। হাতী প্রতীক পেয়েছেন ১৯৮৮ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী প্রজাপতি পেয়েছেন ১৭০৩ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে লড়াই করেছেন দু’জন, কুড়াল প্রতীক পেয়েছেন ১৮৭৫ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী কলসি প্রতীক পেয়েছেন ১৮০৭ ভোট, অর্থ সম্পাদক পদে লড়াই করেছেন দু’জন, ঘোড়া প্রতীক পেয়েছেন ২৩৫৮ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী হরিণ প্রতীক পেয়েছেন ১৪৮১ ভোট, প্রচার সম্পাদক  পদে লড়াই করেছেন দুজন, রেডিও প্রতীক পেয়েছেন ১৪৬৯ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী মোবাইল প্রতীক পেয়েছেন ১৪৩২ ভোট, সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে লড়াই করেছেন দু’জন, মোরগ প্রতীক পেয়েছেন ২০৪১ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী হাঁস প্রতীক পেয়েছেন ১৪০০ ভোট, দপ্তর সম্পাদক পদে লড়াই করেছেন দু’জন, চাঁদ প্রতীক পেয়েছেন ১৫৯৩ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী পেয়েছেন সূর্য প্রতীক পেয়েছেন ১১৬৫ ভোট, সমাজ কল্যাণ সম্পাদক পদে লড়াই করেছেন দুু’জন, কুঁড়েঘর প্রতীক পেয়েছেন ১৯০৯ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী ময়ূর প্রতীক পেয়েছেন ৯১৬ ভোট, ধর্মীয় সম্পাদক পদে লড়াই করেছেন দু’জন, মিনার প্রতীক পেয়েছেন ২৬৬০ ভোট এবং নিকটতম প্রতীদ্বন্দ্বী পেয়েছেন টুপি ১০০০ ভোট, নির্বাহী সদস্য(৫জন) প্রাপ্ত ভোটের ভিত্তিতে নির্বাচিত হবেন, চায়ের কাপ প্রতীক পেয়েছেন ১৭২১ ভোট, ব্যাটমিন্টন প্রতীক পেয়েছেন ১৫৬৮ ভোট, খেজুর গাছ প্রতীক পেয়েছেন ১৪১৫ ভোট, শাপলা ফুল প্রতীক পেয়েছেন ১২৯৯ ভোট এবং টিয়া পাখি প্রতীক পেয়েছেন ১২৯২ ভোট।

বিজয়ী সভাপতি মো: সামসুল হক চৌধুরী সাধারন সম্পাদক মো: আহমদ কবির দুলাল এবং মো: মনসুর আলম চৌধুরী সহ সকলকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম রিয়াজউদ্দিন বাজারস্থ তামাকুমন্ডি বনিক কল্যান সমিতির সদস্যবৃন্দ।

ফেসবুক থেকে মন্তব্য করুন