প্রিয় চট্টগ্রামবাসী শুভ নববর্ষ

87
shuvesha

রানা সাত্তার, বিশেষ প্রতিবেদক: মুছে যাক গ্লানি,মুছে যাক ঝরা, অগ্নিস্নানে সুচি হোক ধরা- শুভ নববর্ষ প্রিয় চট্টগ্রামবাসী।

পড়ুন: বাংলা কবিতায় পহেলা বৈশাখ

পহেলা বৈশাখ ১৪২৫ বাংলা বর্ষবরন উপলক্ষ্যে প্রিয় চট্টগ্রামবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এক মোটর শোভাযাত্রা ও বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব। নতুন বছরকে স্বাগত জানাতেই চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব ব্যতিক্রমি এই মোটর শোভাযাত্রা ও র‌্যালীর আয়োজন করে। পহেলা বৈশাখের আনন্দকে ভাগাভাগি করে নিতে মোটর শোভাযাত্রা থেকে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব জানায়, ‘প্রিয় চট্টগ্রামবাসী শুভ নববর্ষ’ ১৪২৫ বঙ্গাব্ধ।

মোটর শোভাযাত্রা সহকারে পহেলা বৈশাখের র‌্যালীটি চট্টগ্রাম মহানগরীর কেন্দ্রিয় শহীদ মিনার থেকে শুরু করে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে। এ সময় চট্টগ্রামবাসীকে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে বৈশাখী শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

সকাল ৯টায় চট্টগ্রাম কেন্দ্রিয় শহীদ মিনার থেকে মোটর শোভাযাত্রাসহ র‌্যালীর আনুষ্ঠানিক উদ্ভোধন করেন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি গোলাম আকবর চৌধুরী। এ সময় তিনি বলেন, “আজ  শনিবার পহেলা বৈশাখ ১৪২৫ বঙ্গাব্ধ বাঙ্গালীর জাতীয় দিবস। বাঙ্গালী জাতি সত্ত্বার আত্মপরিচয়ে পহেলা বৈশাখ আবহমান বাংলায় গুরুত্বপূর্ন ভুমিকা রেখে আসছে। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা বিশ্ব ঐতিহ্যের মর্যাদা লাভ করেছে। অন্যভাবে বললে পহেলা বৈশাখ বাঙ্গালীর খুশীর ঈদের দিন। সংগতকারনেই চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ মোটর শোভাযাত্রা সহকারে বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করেছে।”

পহেলা বৈশাখের র‌্যালীটি কেন্দ্রিয় শহীদ মিনার থেকে নগরীর আন্দরকিল্লা, জামালখান, চকবাজার,বাদুরতলা, বহদ্দারহাট, মুরাদপুর, জিইসি, কাজিরদেউরী, লালখান বাজার, টাইগারপাস, আমবাগান, একেখাঁন, অলংকারমোড়, দেওয়ানহাট, আগ্রাবাদ হয়ে ইপিজেড গিয়ে শেষ হয়।

মোটর শোভাযাত্রা ও র‌্যালীটি চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিনের সময় বক্তব্য রাখেন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সহ-সভাপতি মো: হামিদুর রহমান, সাধারন সম্পাদক মো: আবু সাহিদ প্রমুখ ব্যক্তিবর্গ

পহেলা বৈশাখের মোটর শোভাযাত্রা শেষে ইপিজেড রেশমী ক্লাবে পান্তা ইলিশ দিয়ে দুপুরের খাবার শেষে র‌্যালীর সমাপ্তি ঘোষনা করা হয়।

ফেসবুক থেকে মন্তব্য করুন