প্রিয়াম সরকার চট্টগ্রামের মেয়ে । অভিনয়েই এগোতে চান ।।

পোট্রেট আয়োজিত মিস চিটাগাং প্রিয়াম সরকার লাক্স চ্যানেল আই সুপার ষ্টার এ ছিলেন ১৭তম। মডেলিং দিয়েই শুরু করেন প্রিয়াম সরকার

111
মডেলিংpreum_sorker_focus_bangla_news

প্রিয়াম সরকার । একাধারে অভিনয় শিল্পী ও মডেল।  চট্টগ্রামের মেয়ে প্রিয়াম সরকার । কাজ আর পড়াশোনার জন্য বসবাস ঢাকায় । ব্যস্ত সময় পার করছেন এখন । সমানতালে চালিয়ে যাচ্ছেন মডেলিং ও অভিনয় । স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করে ইতিমধ্যে কুড়িয়েছেন প্রশংসা । প্রিয়াম সরকার এর সাম্প্রতিক কাজ নিয়ে সাক্ষাতকার নেন আশরাফ উল্লাহ । সৌরভ দাশ এর ছবি অবলম্বনে দৈনিক প্রথম আলো’র “আমার চট্টগ্রাম” পাতায় প্রকাশিত প্রতিবেদনটি পাঠকদের জন্য প্রকাশ করা হলো ।

প্রিয়াম সরকার এর ব্যস্ততা কিসের?

অভিনয় নিয়েই বেশী সময় কাটছে । এখন কাজ করছি সালাউদ্দিন লাভলুর পরিচালনায় সোনার পাখি রুপার পাখি  নাটকে । এটি প্রচারিত হচ্ছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইতে । শেষ করেছি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র কমলাপুরান -এর শুটিং । সরকারি অনুদানের এই চলচ্চিত্রটি পরিচালনা করছেন আমিনুর রহমান । চলতি বছরের মাঝামাঝিতে এটি মুক্তি পেতে পারে । একটি মিউজিক ভিডিওর কাজও ইতিমধ্যে শেষ হয়েছে । এছাড়া অভিনয় করেছি আশুতোষ সুজনের বাজি ও কৌশিক শংকর দাশের ভয়াল রাত্রি  নাটকে । এছাড়াও ধারাবাহিকের মধ্যে কাজ করেছি আশুতোষ সুজনের নাটক থ্রি সিষ্টার্স  নাটক এ ।

মডেলিংয়ে কেমন ব্যস্ত প্রিয়াম সরকার?

মডেলিং দিয়েই শুরু করেন প্রিয়াম সরকার । প্রিয়াম সরকার নিজেই বলেন, “ভাগ্য দেবী আমার উপর খুবই প্রসন্ন ছিলো । আমার টেলিভিশন বিজ্ঞাপনের শুরুটা হয়েছিল নামী বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজার হাত ধরে । কোন সাধারন ব্রান্ড ছিলনা এটি । সেটি ছিল মুঠো ফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির একটি বিজ্ঞাপন । এর মধ্যে বেশ কটি বিজ্ঞাপনে কাজ করেছি । গ্রামীনফোন আর বিভিন্ন ম্যাগাজিন ও পত্রিকার ফটোশ্যুট তো নিয়মিতই করছি ।

মা- বাবা ও পরিবার সম্পর্কে

সাংস্কৃতিক পরিমন্ডলে বেড়ে ওঠা আমার মা শুক্লা রক্ষিত পেশায় শিক্ষকতা করলেও রবীন্দ্রসংগীত শিল্পী । এছাড়া দাদাও পেশায় চিকিৎসক ”সত্যেম সরকার” ভালো গান করতেন । তাই মুখে রোল ফোটার সময় থেকেই গানে হাতে খড়ি । স্কুলে কোন অনুষ্ঠান হলেই আমার ডাক পড়ত । ২০০৮ সালে বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর মডেলিংয়ে ঝুঁকে পড়ি । এরপর শিল্পকলা থেকে নাট্যকলায় পড়াশোনা শেষে অনুপ মিত্রের তত্ত্বাবধানে যুক্ত হই বিনোদিনী নাট্যদলে । অভিনয় করি প্রদীপ দেওয়ানজী পরিচালিত পায়ের আওয়াজ পাওয়া যায় নাটকে । পরে পড়াশোনার জন্য ঢাকায় পাড়ি দেই । বাবা প্রকৌশলী আলম কৃষ্ণ সরকার পড়াশোনাকে সবার আগে প্রাধান্য দিলেও বরাবরই অভিনয় ও মডেলিংয়ে সায় দিয়ে আসছেন ।

প্রিয়াম সরকারের অর্জুনের ঝুলি

২০০৮ সালে পোট্রেট আয়োজিত মিষ্টার অ্যান্ড মিস চিটাগাং প্রতিযোগিতায় মিস চিটাগাং হন প্রিয়াম সরকার । এছাড়া ২০১০ সালে লাক্স চ্যানেল আই সুপার ষ্টার প্রতিযোগিতায় ছিলাম সেরা ১৭ জনে । অভিনয়ে অর্জন বলতে সাজেদুর রহমানের পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র অন্তরীন –এ কাজ করা । এটি ঢাকায় অনুষ্ঠিত ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় ।

স্বপ্ন নিয়ে প্রিয়াম সরকার

অভিনয়েই এগোতে চাই । পাশাপাশি মডেলিংও চলবে । এছাড়া পড়াশোনাও এগিয়ে নেব । ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করা প্রিয়াম সরকার আরও পড়াশানার ইচ্ছা পোষন করেন ।

ফোবানি/পপি

ফেসবুক থেকে মন্তব্য করুন