চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নির্বাচনকে সামনে রেখে সদস্য ভোটার নিবন্ধন চলছে

60
chittagram-online-press

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নির্বাচনকে সামনে রেখে সদস্য ভোটার নিবন্ধন চলছে। এ কার্যক্রম চলবে ১৯ মার্চ পর্যন্ত। নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী চট্টগ্রাম থেকে প্রচারিত অনলাইন টেলিভিশন চ্যানেলে এসএনটিভি’র চেয়ারম্যান মো: আবু সাহিদের সভাপতিত্বে  ১৭ মার্চ শনিবার বিকাল ৪টায় নগরীর মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন অডিটরিয়ামে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৭টা পর্যন্ত দীর্ঘ ৩ ঘন্টাব্যাপী এ মতবিনিময় সভায় অনলাইন প্রেস ক্লাবের সদস্যরা নিজেদের বিভিন্ন সমস্যা ও তা সমাধানে আগামী নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী এমন নের্তৃত্বের প্রতি আস্থা রেখে সাংগঠনিক কার্যক্রমে স্বত:স্ফুর্ত অংশগ্রহনের আশ্বাস দেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টালের মালিক-সম্পাদকগণ দীর্ঘদিন ধরে নিঃস্বার্থভাবে পোর্টাল পরিচালনায় নিজেদের নি:স্বার্থ প্রচেষ্টার কথা বর্ননা করেন।

আলোচনা হয় এ মাধ্যমে কর্মরত সকল সংবাদকর্মীদের স্বীয় স্বার্থ সংরক্ষণের বিষয়ে। এসময় সাংবাদিকরা সংঘবদ্ধ হতে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। আগামী দিনে সংগঠনের সঠিক নেতৃত্ব বেছে নেয়ার জন্য বক্তারা গুরুত্ব আরোপ করেন।

আয়োজক প্রতিষ্ঠান এসএনটিভি’র চেয়ারম্যান মো. আবু সাহিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন আদর্শ সাংবাদিকতার প্রতীক ও নিউজ গার্ডেন টুয়েন্টিফোর পত্রিকার সম্পাদক-প্রকাশক কামরুল হুদা, তরুণ সাংবাদিক-সংগঠক চট্টগ্রাম প্রথম অনলাইন নিউজ পোর্টাল নিউজ চিটাগাং টুয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, বনপা চট্টগ্রাম ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুলাইমান মেহেদী হাসান, গবেষক-সাংবাদিক বাবলু দাস, বিশ্লেষণধর্মী বক্তা ও সাংবাদিক হামিদুর রহমান।

এসময় চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নির্বাচন উপলক্ষে ১৭ মার্চ পর্যন্ত ৫২ টি অনলাইন নিউজ পোর্টাল ও ১৭৬ জন সাংবাদিক ভোটার হওয়ার আবেদন করেছেন বলে জানানো হয়। সদস্য ও ভোটার হতে আগ্রহীরা আগামী ১৯ মার্চ পর্যন্ত এই লিন্কে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ভোটার হতে পারবেন সদস্য ভোটার হতে এখানে ক্লিক করুন

অনলাইনে উপস্থিত ছিলেন আবু তাহের, কাজী মিনহাজ উদ্দিন রুদভী, মো. শাহজাহান সাজু ও জিয়া উদ্দিন কাদের।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নেজাম উদ্দিন সোহান, ইলিয়াছ সুমন, মঞ্জুর মোরশেদ, এমএ হাশেম আকাশ, মো. সুমন, জে জাহেদ, মো. জাহাঙ্গীর আলম, এসএম কামরুল ইসলাম, মোহাম্মদ হোসেন, হেদায়েত মজুমদার, বাবলু বড়ুয়া, চৌধুরী মোহাম্মদ রিপন, মো. জামার চৌধুরী বিপ্লব, মো. তারেক আহমেদ, মো.বাবলা, মোবারক হোসেন ভূঁইয়া, মোহাম্মদ জিতু, মো. নুর মালেক, কে.এম মঞ্জুরুল হক জাহেদ, মো. আবু শাহেদ, মোহাম্মদ আবু ফয়েজ প্রমূখ।

উল্লেখ্য, আগামী ৭ এপ্রিল, ২০১৮ইং চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের আসন্ন নির্বাচনকে নিরপেক্ষ ও সফলভাবে আয়োজনের জন্য ইতোমধ্যে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে ৩ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। অনলাইন সাংবাদিকদের উদীয়মান নেতা ফখরুল ইসলাম পরাগ, সিনিয়র সাংবাদিক শাহাদাৎ হোসেন আশরাফ ও বনপা চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি, চট্টগ্রাম অনলাইন আন্দোলনের পুরোধা মো: এয়াকুবকে নির্বাচন কমিশনারের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফেসবুক থেকে মন্তব্য করুন