সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে কাপ্তাই উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ যৌথ উদ্যোগে কাজ করবে

28
kaptai Upzilla

মাহফুজ আলম, রাঙ্গামাটি-কাপ্তাই : কাপ্তাই পর্যটন এলাকায় সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে কাপ্তাই উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ যৌথ ভাবে কাজ করবে। কাপ্তাই, চন্দ্রঘোনা, রাইখালী, লিচুবাগান, নতুন বাজার, জেটিঘাট, কেপিএম এলাকাসহ জনসাধারণের প্রাণকেন্দ্র কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি। এ এলাকার উপজেলা প্রধান ফটকে নিত্য নৈমিত্তিক যানজট ও ছোট খাটো দুর্ঘটনা জনসাধারণের চলাফেরায় নাভিশ্বাস হয়ে উঠায় এর নিরসনকল্পে কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ এর সহযোগিতায় গতকাল বিকাল ৪টায় কাপ্তাই ইউএনও’র কার্যালয়ে তারিকুল আলমের নেতৃত্বে এক রুদ্ধদার সভা অনুষ্ঠিত হয়।

সভায় ১লা বৈশাখ ও উপজাতি সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব বৈসাবি উপলক্ষ্যে  লোকে লোকারণ্য হয়ে উঠবে পুরো কাপ্তাই এলাকা। এতে কোন সংঘাত বা বর্ধিত ভাড়া নিয়ে বিতর্কসহ কোন যেন দুর্ঘটনা না ঘটে এরই লক্ষ্যে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, চিৎমরম চেয়ারম্যান খ্যাইসাঅং মারমা, ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি দিপ্তীময় তালুকদার, হেডম্যান থোয়াইঅং মারমা, লিচুবাগান সিএনজি চালক সমিতির সভাপতি মোঃ ইয়াকুব, সাধারণ সম্পাদক মোঃ হানিফ, বড়ইছড়ি সিএনজি চালক সমিতির সভাপতি মোঃ আকবর, সাধারণ সম্পাদক মোঃ হাসেম, কাপ্তাই নতুন বাজার সিএনজি চালক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইমাম উদ্দিন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

সভা শেষে ইউএনও তারিকুল আলমের নেতৃত্বে আওয়ামীলীগ সভাপতি  অংসুইছাইন এর সহযোগিতায় কাপ্তাই-চট্টগ্রাম প্রধান সড়ক উপজেলা প্রধান ফটকের চতুর্পাশে যানজটমুক্ত করে আলাদা আলাদা দুইটি সিএনজি ষ্টেশন নির্ধারণ করে দেওয়া হয়। এই দুইটি ষ্টেশনে যাত্রীরা এখন থেকে সর্বদায় উঠানামা ও যাত্রা শুরু করবেন। কোন অবস্থাতেই উপজেলা প্রধান ফটকে যানজট  সৃষ্টি ও দুর্ঘটনা যেন না হয় এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনাসহ পুলিশ বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। এর ব্যতয় ঘটলে অবহেলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুক থেকে মন্তব্য করুন