কাপ্তাই উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে রুপান্তর প্রয়োজন

61
Kaptai upzilla

মাহফুজ আলম, রাঙ্গামাটি-কাপ্তাই : কাপ্তাই উপজেলাকে একটি মডেল উপজেলা হিসাবে রূপান্তর করা প্রয়োজন বলে মনে করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি বলেন, এখানকার পরিবেশ ও আইন শৃঙ্খলা ও প্রাকৃতিক পটভূমি মনোমুগ্ধকর এবং শিক্ষার হার সন্তোষজনক। তাই খুব সমজেই এখানকার উন্নয়ন অব্যাহত রাখা গেলে কাপ্তাই উপজেলাকে  একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তোলা সম্ভব । এ সময় তিনি কাপ্তাই উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি ও উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে বলতে গিয়ে বলেন, কোন অনিয়ম-দুর্নীতি এবং বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আশ্রয় ও প্রশ্রয় দেওয়া হবে না বলে হুশিয়ারী করেন।”

কাপ্তাই উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি, মানসম্মত শিক্ষা, দুর্নীতি দমনসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম ও উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি নিয়ে এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা মিলনায়তন কক্ষে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলমের সভাপতিত্বে রাঙ্গামাটি জেলার নবাগত জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, রাইখালী থানার অফিসার ইনচার্জ মাহমুদ আলী, কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী। আলোচনা ও মতবিনিময় সভায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় গণমান্য ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

সভা শেষে জেলা প্রশাসক  কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়ন, ২টি থানা ও কর্ণফুলী কলেজসহ বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন।

ফেসবুক থেকে মন্তব্য করুন