এক চিলতে হাসির জন্যে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরন করলো স্বপ্ন

73
shopna-eak-chilte-hasir-jonno

আজকের তরুনরা ভালোবাসতে জানে। ভালোবাসতে জানে বলেই তরুনরা গড়ছে এবং গড়বে। এ কারনেই এক চিলতে হাসির জন্যে তারা গড়ে তুলেছে স্বপ্ন। স্বপ্ন – তাও আবার এক চিলতে হাসির জন্য! ফেসবুকে এটি তরুনদের সংগঠন। যেন এই বয়সে এক একজন অসাধ্য আকাশটাকেই ছুঁতে চায়! হয়তো ছুঁয়ে ফেলবেও একদিন- পাড়ি দেবে নতুন কোন গ্রহে! সাধ্য কার আটকায়।

আজ যখন অনেকেই বলে তথ্য প্রযুক্তির এই সময়ে তরুন প্রজন্ম বখে যাচ্ছে, পড়াশুনা না করে সারাদিন ফেসবুকে বুঁদ হয়ে থাকছে! তাঁদের ধারনাকে অনেকাংশে পাল্টে দিয়ে ফেসবুক হয়ে উঠেছে ওদের সকল কর্মকান্ডের ঠিকানা। পারস্পরিক যোগাযোগ ও নিজেদের কার্যক্রমের প্রচারের মাধ্যম। কিন্ত কিভাবে এই স্বপ্ন যাত্রা ?

shopna eak chilte hasir jonno
পৃষ্টাপোষক Lions Club of Noakhali Greater এর সাথে স্বপ্ন-এক চিলতে হাসির জন্যে সবাই

ক’জন বন্ধু মিলে গড়ে তুলে “স্বপ্ন এক চিলতে হাসির জন্য।” আজ এই পরিবারের সদস্য সংখ্যা ৭৬৫ জন। বিস্তারিত জানতে ফেসবুকে আপনাকে ঘুরে আসতেই হবে। পৃষ্ঠপোষক, উপদেষ্টা, শুভানুধ্যায়ী আছেন অগ্রজ শতাধিক। সব মিলিয়ে তরুনদের এই কার্যক্রমে হাত বাড়িয়েছেন নোয়াখালীর অনেকেই।

স্বপ্ন সম্পদ বিলিয়ে হাসি কেনা। বিশ্বাস হচ্ছে না! সেই গল্প বলবো একটু পরে। একজন শিমুল স্বপ্ন- এক চিলতে হাসির জন্যে সংগঠনের সভাপতি, এরিস সহ-সভাপতি, শিমুল অনুষ জেনারেল সেক্রেটারী এবং সাজিদ ও দিবা এক চিলতে হাসির জন্য স্বপ্ন সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য সবাই। সাথে আছেন নোয়াখালী জেলার অনেক গুনীজন। সংগঠনটির ফেসবুক পেজে দেখা মেলে এঁদের বিভিন্ন প্রোগ্রামের ছবি।

গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার ‘স্বপ্ন- এক চিলতে হাসির জন্যে’ সংগঠনটির অফিস প্রাঙ্গনে সংগঠনের সভাপতি মাইনুল হাসান শিমুল এর সভাপতিত্বে Lions Club of Noakhali Greater সার্বিক পৃষ্ঠপোষকতায় সুবিধাবঞ্চিত স্কুল শিক্ষার্থীদের মাঝে ৫০টি স্কুল ব্যাগ বিতরন করে সবাই মিলে। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ কামরুল হাসান, ডাঃ মুজিবুল হক- সদস্য, লায়ন্স ক্লাব।

এভাবেই গড়বে দেশ আমাদের তারুন্যে ভরা আগামী প্রজন্ম। বাংলাদেশ এগিয়ে চলেছে এবং একদিন সত্যিকারের সোনার বাংলা হয়ে উঠবে এই তরুন প্রজন্মের হাত ধরেই। স্বপ্ন – এক চিলতে হাসির জন্যে আমরা যাদের নিয়ে স্বপ্ন দেখতেই পারি বলেন অনুষ্ঠানে উপস্থিত Lions Club of Noakhali Greater এর অনুষ্ঠানে উপস্থিত পৃষ্ঠপোষকবৃন্দ।

স্বপ্ন- এক চিলতে হাসির জন্যে সংগঠনের সাথে যারা কাজ করতে চাও যোগাযোগ করতে পারো এখানে

ম, হামিদুর রহমান


সম্পাদক, ফোকাস বাংলা নিউজ

ফেসবুক থেকে মন্তব্য করুন