ইউসেপ গাজীপুর অঞ্চলের নিয়োগকর্তা কমিটি পুর্নগঠন

143
ucep_gazipur

ইউসেপ বাংলাদেশ, গাজীপুর রিজিওনের নিয়োগকর্তা কমিটি পুর্নগঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে ২১ নভেম্বর ২০১৭ ইউসেপ গাজীপুর রিজিওনের উদ্যোগ নিয়োগকর্তা কমিটির সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ গাজীপুর রিজিওনের নিয়োগকর্তা কমিটির সভাপতি গাজীপুর চেম্বার অব কর্মাস এর ভাইস চেয়ারম্যান আনিচ্ছুজ্জামান শাতিল। সভায় পূর্বে  গঠিত কমিটি পুর্নগঠন করে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

গাজীপুর চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আনোয়ার সাদাত সরকার সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে সভাপতি মনোনীত হন। ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে  ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল ও গার্মেন্টস ইউনিট থেকে তিন জন সহ-সভাপতিও মনোনীত হন। অন্য ১৭ জন সবাই বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে আগত কর্মকর্তাবৃন্দ। ইউসেপ বাংলাদেশ পরিচালিত কারিগরী প্রশিক্ষনপ্রাপ্ত প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষন শেষে এই কমিটির মাধ্যমে বিভিন্ন  ইন্ডাষ্ট্রিতে চাকুরী পেতে এই কমিটি কার্যকরী ভুমিকা পালনের পাশাপাশি যুগোপযোগী প্রশিক্ষন কার্যক্রম পরিচালনায় নিয়োগকর্তা কমিটিগুলো সহায়তা প্রদান করে থাকে। উল্লেখ্য ইউসেপ বাংলাদেশ, দেশী-বিদেশী বিভিন্ন দাতা সংস্থার আর্থিক ও কারিগরী সহায়তায় বাংলাদেশের ৭টি বিভাগীয় শহরে ১০টি কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে প্রায় ৩০০০০ প্রশিক্ষনার্থীকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, টেইলারিং, মেশিন মেকানিক্স, বিউটিশিয়ান, উল নিটিং, প্লাম্বিং ও পাইপ ফিটিং, উড ওয়ার্কিং, রেফ্রিজারেশন ও এয়ার কন্ডিশন, গার্মেন্টস ফিনিশিং ও কোয়ালিটি কন্ট্রোল ইত্যাদি বিষয়ে উন্নত প্রশিক্ষন দিয়ে থাকে। শুধু তাই নয় প্রশিক্ষন শেষে জবপ্লেসমেন্ট প্রোগ্রামের আওতায় দেশের বিভিন্ন ইন্ডাষ্ট্রিতে চাকুরী প্রদানে নিয়োগকর্তা কমিটির মাধ্যমে ১৯৭২ সাল থেকে কাজ করে আসছে।

ইউসেপ গাজীপুর রিজিওনের নিয়োগকর্তা কমিটির নির্বাচিত সভাপতি আনোয়ার সাদাত সরকার বলেন, দেশে দক্ষ জনশক্তির প্রচুর অভাব রয়েছে। আর দক্ষ জনশক্তি তৈরীতে বেসরকারী প্রতিষ্ঠান ইউসেপ বাংলাদেশ অগ্রণী ভূমিকা পালন করছে। ইউসেপ গাজীপুর রিজিওনের নতুন কমিটি ইউসেপ এর কার্যক্রম আরো গতিশীল করার ক্ষেত্রে সক্রিয় ভুমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষন ও চাকুরীর বাজারে প্রবেশে অনুকূল পরিবেশ সৃষ্টিতে ইউসেপ বাংলাদেশ কার্যকরী ভুমিকা পালন করছে।

সভায় গাজীপুর জেলায় অবস্থিত ৪০টি শিল্প প্রতিষ্ঠান থেকে প্রতিনিধিগন সভায় অংশগ্রহন করেন। উপস্থিত ছিলেন স্ট্যার্ন্ডাড গ্রুপ, প্রীতি গ্রুপ, মাইওয়ান, মন্ডল গ্রুপ, এসএফ সোয়েটার, বীকন গার্মেন্টস, মহিউদ্দীন ড্রীম টাচ, এপিএল গার্মেন্টস, মেট্রো নিটিং এন্ড ডাইং ইত্যাদি প্রতিষ্ঠান এর প্রতিনিধিগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউসেপ গাজীপুর রিজিওনের আঞ্চলিক ব্যবস্থাপক শফিকুর রহমান, ইউসেপ জবপ্লেসমেন্ট প্রোগ্রামের সিনিয়র স্পেশালিস্ট ওমর ফারুক প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

ফেসবুক থেকে মন্তব্য করুন