আলোকিত সমাজ গড়তে আইন শিক্ষার্থীদের বিকল্প নেই : লায়ন মোঃ মুজিবুর রহমান।

16
alokito_somaj_gorte
বক্তব্য রাখছেন লায়ন মো: মুজিবুর রহমান

আইনের শাসন প্রতিষ্ঠা ও আলোকিত সমাজ গড়তে আইনের ছাত্রদের বিকল্প নেই। আইন পেশায় নিয়োজিত ব্যক্তিরাই সমাজের নানান অসংগতি, দুর্নীতিসহ পিছিয়ে পড়া জীবন ব্যবস্থাকে এগিয়ে নিতে যেতে পারে। আইনের শাসন প্রতিষ্ঠায় আইনের ছাত্ররাই কার্যকরী ভুমিকা পালন করে থাকে। একজন আইনবিদ সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকেন। এ কারনেই আইনের শিক্ষার্থীদের অধ্যবসায়ের মাধ্যমে নিজেদেরকে গড়ে তুলতে হবে। আজ ৫ ডিসেম্বর কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন অনুষদের ১ম ব্যাচের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ততায় কথাগুলো বলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মোঃ মুজিবুর রহমান।

তিনি আরো বলেন, আলোকিত সমাজ গড়তে আলোকিত মানুষ চাই। আজকের তরুনরাই আলোকিত মানুষ। আজকের তরুনরাই পারবে আগামীদিনের সমৃদ্ধ বাংলাদেশ গড়তে। বাংলাদেশ আজ বন্যা,খরা ও জনসংখ্যারভারে জর্জরিত পিছিয়ে পড়া কোন দেশ নয়। বাংলাদেশ আজ  বিশ্বের মানচিত্রে গর্জে উঠা একটি নাম। যে দেশ পদ্মাসেতু নিজেই করে!

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,বাংলাদেশকে এগিয়ে নিতে তরুন প্রজন্মকেই নেতৃত্ব দিতে হবে। তরুন নেতৃত্বই পারবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে। তিনি আরো বলেন, কোন শিক্ষার্থীকে আমরা বিদায় জানাচ্ছি না। বরং বিদায়ের মাধ্যমে ১ম ব্যাচের শিক্ষার্থীদের আরো বড় পরিসরে যাওয়ার সুযোগ সৃষ্টির পথে এগিয়ে দিচ্ছেন।

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মো: আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর আবদুল হামিদ, রেজিষ্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, আইন অনুষদের প্রধান ড. মো: নায়ীম আলিমুল হায়দার, প্রভাষক রাজিদুর রহমান, আমিরুল ইসলাম, মায়সুমা সুলতানা প্রমুখ।

বক্তারা বলেন, শুধুমাত্র পুঁথিগত বিদ্যার মধ্যে নিজেকে সীমাবদ্ধ না রেখে বিশ্ব পরিমন্ডলে পরিচিত করার জন্য সবাইকে নিরলসভাবে অধ্যবসায় করতে হবে। আর সেজন্য কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সব ধরনের সহযোগিতা করে যাবে।আজ যাঁরা বিদায় নিবে, এটা বিদায় নয়। এই বিশ্ববিদ্যালয়ের দরজা তাঁদের জন্য সব সময় খোলা থাকবে। জীবনের যে কোন সমস্যা মোকাবেলায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তোমাদের পাশে দাড়াবে।

প্রত্যেক বিদায়ী শিক্ষার্থীকে সম্মাননা ক্রেষ্ট উপহার দেয়া হয় এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আইন বিভাগের ১ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

 

জে, জাহেদ


কক্সবাজার থেকে

ফেসবুক থেকে মন্তব্য করুন