আনোয়ারায় কোরিয়ান কেইপিজেডে নিয়োগে অনিয়ম : প্রতিবাদে ৪ দফা কর্মসূচী ঘোষনা

57
anowara-Korean-kepz

আনোয়ারা উপজেলায় কোরিয়ান ইপিজেড কর্তৃপক্ষের নিয়োগ প্রক্রিয়ায় স্থানীয়দের সাথে বৈষম্যমূলক আচরন নিয়োগ বাণিজ্য অনিয়ম স্বজনপ্রীতি ও দুর্নীতিসহ বিভিন্ন অন্যায় অবিচারের প্রতিবাদে আগামী ২৫ ফেব্রুয়ারি রোববার সকাল ৯টায় তিন দফা দাবী নিয়ে মানববন্ধন সফল করতে আনোয়ারায় কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা শুক্রবার বিকেলে চাতরী চৌমুহনী বাজারের এপোলো হেলথ কেয়ারে অনুষ্ঠিত হয় । এটির আয়োজন করে জনতার মঞ্চ নামে স্থানীয় একটি সংগঠন।

আনোয়ারা জনতার মঞ্চ নামে সংগঠনটি আগামী ২৫ ফেব্রুয়ারি রোববার সকাল ৯টায় তিন দফা দাবী নিয়ে আনোয়ারা কোরিয়ান ইপিজেড ও টেক্সটাইল কারখানার প্রধান গেইটে শান্তিপূর্ণ মানবন্ধন করবেন বলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় অবগত করানো হয়। মতবিনিময় সভার শুরুতে জনতার মঞ্চের সমন্বয়ক এইচ. এম হুমায়ূন কবির বলেন, “আনোয়ারায় অবস্থিত ইন্ডাষ্ট্রীজে স্থানীয় শিক্ষিত এবং দক্ষ শ্রমিকরা বৈষম্যের শিকার, যোগ্যতা এবং দক্ষতা থাকা স্বত্ত্বেও অদৃশ্য কারনে স্থানীয়রা চাকরির কোন সুযোগ পাচ্ছেনা ৷ তারা অনৈতিক নিয়োগ বানিজ্যের মাধ্যমে জনবল নিয়োগ দেয় ৷ কেইপিজেড কর্তৃপক্ষের কর্মকান্ডের প্রতিবাদ এবং তিন দফা দাবী আদায়ের লক্ষে আমরা ২৫ ফেব্রুয়ারি মানববন্ধন করছি ৷ সাধারণ জনগন ইতিমধ্যে আমাদের কর্মসূচীর পক্ষে ব্যাপকভাবে সাড়া দিয়ে আসছে। আশা করছি মানব বন্ধনে সহস্রাধিক সাধারন জনগন অংশগ্রহন করবে।”

জনতার মঞ্চের উদ্যোক্তা এম. কামাল উদ্দীন জানান, “ ৪ দফা দাবীর মধ্যে উল্লেখযোগ্য হলো কোরিয়ান ইপিজেডের সকল কারখানায় সর্বক্ষেত্রে বিভিন্ন পদে কর্মকর্তা কর্মচারী নিয়োগে স্থানীয়দের ৭০% কোটা বরাদ্দ নিশ্চিত করা, শ্রমিক নিয়োগের ক্ষেত্রে এস.এস.সি পাস বাতিল করে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী করতে হবে, অযৌক্তিক কারণে স্থানীয় শ্রমিক কর্মচারীদের চাকুরী থেকে ছাটাই বন্ধ করা, ছাটাইকৃত শ্রমিক কর্মচারীদের চাকুরীতে পূর্ণঃবহাল করা।তিনি সকলকে ২৫ ফেব্রুয়ারি দলমত নির্বিশেষে সবাইকে উপস্থিত থেকে শান্তিপূর্ণ মানবন্ধন সফল করা জন্য অনুরোধ জানান এবং আনোয়ারার সাংবাদিকদের সহযোগিতা কামনা করছি।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, ওসমান গনী মনছুর, সরওয়ার কামাল জয়নাল, আবদুল্লাহ জনি,ওবাইদুল হক মুন্না, রেজাউল করিম, মোহাম্মদ রফিক,তারেকুর রহমান, ওমর ফারুক, মাসুদ রান, রায়হানুল হক সবুজ, জিকু তালুকদার প্রমুখ।

জাহাঙ্গীর আলম


আনোয়ারা থেকে

ফেসবুক থেকে মন্তব্য করুন